আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জুলাই ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

আজ থেকে উন্মুক্ত মেসি

স্পোর্টস ডেস্ক: এখন থেকে ঠিক ৭৫০৪ দিন পূর্বে একটি ন্যাপকিন পেপারে চুক্তির মাধ্যমে বার্সেলোনায় যোগ দেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। এরপর থেকেই মেসি বার্সার, বার্সা মেসির। দীর্ঘ এই সময়ে সাত-সমুদ্র তেরো নদী পেরিয়ে গেছে জল। পৃথিবীতে লক্ষ্য কোটি চুক্তি হয়েছে, হয়তবা ভেঙেও গেছে। কিন্তু মেসি-বার্সার লাল-নীল সম্পর্ক এক বিস্ময় হয়ে টিকে ছিল পারস্পরিক আস্থার সংকটে ভোগা এই বর্তমান পৃথিবীতে। বিশ্বের নামীদামী সব ক্লাবের ব্লাংক চেক, হৃদয় উজার করা ভালোবাসা কোনো কিছুই সেই ন্যাপকিন পেপারে সৃষ্ট লাল-নীল সম্পর্কে সামান্যতম চিড় ধরাতে পারেনি। ২০ বছর পর এসে নিরবে-নিভৃতে শেষ হয়ে গেল সেই সম্পর্কটা। এখন আর মেসি বার্সার কেউ নন, বার্সাও কেউ নয় মেসির। নতুন করে চুক্তি হওয়ার আগ পর্যন্ত উন্মুক্ত মেসি। মেসি এখন শুধুই আর্জেন্টিনার।

বর্তমানে কোপা আমেরিকা খেলতে আর্জেন্টিনা দলের সঙ্গে রয়েছেন লিওনেল মেসি। জাতীয় দলের জাতীয় গায়ে একটি ট্রফির জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন ক্লাব ফুটবলে সব জেতা, প্রায় সব রেকর্ড নিজের করে নেওয়া এই মহাতারকা। অন্যদিকে বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা পাগলের মতো ছুটছেন নক্ষত্রের পানে। যেকোনো উপায়ে ধরে রাখতে চান ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড়কে।

গত কয়েকদিন ধরেই গণমাধ্যমগুলোতে চলছিল কাউন্টডাউন, মেসির চুক্তি শেষ হচ্ছে ৩ দিন পর, ২ দিন পর, ১ দিন পর, অবশেষে ৩০ জুন মধ্যরাতে শেষ হয়েছে সম্পর্কটা। বার্সেলোনার জার্সি গায়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করা মেসির পুরনো ঠিকানায় থেকে যাওয়ার ইঙ্গিত দিচ্ছিল সংবাদ মাধ্যমগুলো। কোনো কোনো প্রতিবেদনে অবশ্য বলা হয়েছে, চলতি কোপা আমেরিকা শেষ না হওয়া পর্যন্ত অন্য কোনো বিষয়ে মাথা ঘামাতে চান না রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

দলবদলের বাজারে ফুটবল ভক্তদের আস্থার জায়গা রোমানো অবশ্য টুইট করে জানিয়েছিলেন, শেষ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে শিগগিরই নতুন চুক্তি করতে যাচ্ছেন লিওনেল মেসির চুক্তি। ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তির মেয়াদের বিষয়েও আত্মবিশ্বাসী ছিলেন তিনি। রোমানো বলেছিলেন, এই চুক্তি শুধু সময়ের ব্যাপার।

মেসির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ঋণে জর্জড়িত বার্সেলোনার কপালের ভাজটা আরও একটু বড় হচ্ছে অন্য একটা খবরে। মেসি এখন ফ্রি এজেন্ট, তাই তার সঙ্গে চুক্তি করলে লা লিগা এটাকে নতুন খেলোয়াড় কেনা হিসেবেও দেখতে পারে। সবমিলিয়ে লাল-নীল সম্পর্কটা জোড়া লাগাও ক্রমেই কঠিন হয়ে উঠছে।

৩৪ বছর বয়সী এই ফুটবলার বার্সার হয়ে সর্বোচ্চ ৩৫টি ট্রফি জিতেছেন। এরমধ্যে চ্যাম্পিয়নস লিগ রয়েছে চারটি। হয়েছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। এখনো এক বুক আশা নিয়ে অপেক্ষায় আছেন বার্সা সমর্থকরা, আবারও লাল-নীল জার্সি গায়ে ফিরবেন তাদের উজ্জ্বলতম নক্ষত্রটি।

১ টি মতামত “আজ থেকে উন্মুক্ত মেসি”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.