আজ: রবিবার, ১৭ অক্টোবর ২০২১ইং, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুলাই ২০২১, রবিবার |



kidarkar

টিকা কার্যক্রমের নিবন্ধন শুরু শিগগিরই

শেয়ারবাজার ডেস্ক:দেশে নতুন করে ৪৫ লাখ টিকা আসায় টিকাদান পরিকল্পনায় কিছু পরিবর্তন আনছে স্বাস্থ্য অধিদপ্তর। গত দুদিনে মডার্নার ২৫ লাখ ও সিনোফার্মের ২০ লাখ করোনা টিকা এসেছে। ইতোমধ্যেই এ ব্যাপারে একটি পরিকল্পনা জাতীয় টিকা বিতরণ কমিটির কাছে দেওয়া হয়েছে। কমিটি অনুমোদন দিলেই সারা দেশে আবার গণটিকাদান কর্মসূচি শুরু হবে। তবে তার আগে শিগগিরই টিকার জন্য নতুন করে নিবন্ধনও করা যাবে

এ ব্যাপারে কোভিড-১৯ টিকা বিতরণ টাস্কফোর্স কমিটির প্রধান ও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে বলেন, নতুন যে ৪৫ লাখ টিকা এসেছে, সেটা কীভাবে দেওয়া হবে, সেটা নিয়ে আমরা আগে থেকেই কাজ করছিলাম। গত শুক্রবার রাতে টিকা নিশ্চিত হওয়ার পর আমরা একটি খসড়া প্রস্তাবনা তৈরি করেছি। সেটা আমরা জাতীয় টিকা বিতরণ কমিটিকে দেখাব। কমিটি গ্রহণ করলে সেটা জানিয়ে দেওয়া হবে।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও বলেন, যত তাড়াতাড়ি সম্ভব আমরা দিয়ে দেব। প্রাথমিক প্রস্তুতিটুকু শেষ হলেই সারা দেশে আবার টিকা পাবে মানুষ। এই টিকা ঢাকার বাইরে পাঠাতে হবে। ওষুধ প্রশাসন অধিদপ্তরের কিছু বিষয়ে অনুমোদন লাগবে। যত তাড়াতাড়ি সম্ভব গণটিকাদান শুরু করে দেব। সবাইকে যখন টিকা দেওয়া যাবে, তখন নিবন্ধন নতুন করে চালু করা হবে। নিবন্ধনের ব্যাপারেও আমাদের কিছু প্রস্তাবনা আছে। তবে ঠিক কবে থেকে সবার জন্য নিবন্ধন চালু হবে, সে তারিখও নির্দিষ্ট হয়নি। খুব শিগগিরই নিবন্ধন শুরু হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.