আজ: রবিবার, ১৭ অক্টোবর ২০২১ইং, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুলাই ২০২১, সোমবার |



kidarkar

৫-৭ জুলাই সীমিত পরিসরে খোলা থাকবে বীমা অফিস

শেয়ারবাজার রিপোর্ট: স্বাস্থ্যবিধি মেনে আজ সোমবার থেকে সীমিত পরিসরে খুলছে দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির অফিস। আগামী ৭ জুলাই পর্যন্ত সীমিত সংখ্যক জনবল নিয়ে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত অফিস পরিচালনা করতে হবে।

রোববার (৪ জুলাই) সন্ধ্যায় এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

একইসঙ্গে লকডাউন চলাকালে নিয়ন্ত্রক সংস্থাসহ বীমা কোম্পানির কর্মকর্তা ও কর্মীদের যাতায়াতে প্রয়োজনীয় সার্বিক সহযোগিতা প্রদানের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকেও চিঠি দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

নির্দেশনা অনুসারে, আগামী ৭ জুলাই পর্যন্ত আইডিআরএ কার্যালয়সহ সকল বীমা কোম্পানির প্রধান কার্যালয় এবং কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস খুলতে পারবে। এক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক জনবল নিয়ে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে অফিস পরিচালনা করতে হবে।

এ ছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় কঠোর স্বাস্থ্যবিধি মেনে আনা-নেয়ার জন্য সংশ্লিষ্ট বীমা প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বীমাকারীর কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত পরিচয়পত্র আবশ্যিকভাবে বহন করতে হবে বলেও উল্লেখ করা হয়েছে ওই নির্দেশনা।

এর আগে ১ জুলাই বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন থেকে বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ কিছু গুরুত্বপূর্ণ শাখা খোলা রাখার দাবি জানানো হয়। এই প্রেক্ষিতে আজ রোববার (৪ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগে চিঠি দিয়ে সীমিত পরিসরে বীমা কোম্পানি খোলার বিষয়ে অনুমোদন চায় আইডিআরএ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.