আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জুন ২০১৫, বুধবার |

kidarkar

অলিম্পিক এক্সেসরিজ তৃতীয় প্রান্তিক প্রকাশ: লেনদেন শুরু

Olympic sbnewsশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিক (জুলাই ১৪- মার্চ ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের । এদিকে আজ দেশের উভয় শেয়ার বাজারে আনুষ্ঠানিক শুরু হয়েছে এ কোম্পানির লেনদেন। সিএসই সূত্র এ তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে অলিম্পিক এক্সেসরিজের কর পরিশোধের পর মুনাফা করেছে ১২ কোটি ৩৪ লাখ ৬০ হাজার টাকা। আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা এবং আইপিও-পরবর্তী ইপিএস হয়েছে ১.০৬ টাকা।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৫ ) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ২৪ লাখ ৩০ হাজার টাকা।  আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা এবং আইপিও-পরবর্তী ইপিএস হয়েছে ০.৩৬ টাকা।

এদিকে আজ বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শুরু করে কোম্পানিটি।‘এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা অলিম্পিক এক্সেসরিজের ট্রেডিং কোড-OAL এবং ডিএসইতে কোম্পানি কোড-১৩২৩৯ । আর সিএসইর কোম্পানি কোড-১৬০৩৩। এর আগে গত ১৪মে সিএসইতে তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

এর আগে আইপিওতে বরাদ্ধকৃত শেয়ার গত ২১ জুন রোববার সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা করেছে কোম্পানিটি।

জানা যায়, এর আগে গত ২০ মে  প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) লটারির ড্র সম্পন্ন করে অলিম্পিক এক্সোসরিজ। অ্যালটমেন্ট প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পাশাপাশি রিফান্ডের প্রক্রিয়া চলছে। এখন উভয় স্টক এক্সচেঞ্জের বোর্ড সভায় তালিকাভুক্তির অনুমোদন পেলে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু করতে পারে।

প্রসঙ্গত, আইপিও’র মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে অলিম্পিক এক্সেসরিজ। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে কোম্পানিটি । যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে।

উত্তোলিত অর্থ দিয়ে নতুন ফ্যাক্টরী ভবন তৈরী, মেশিনারীজ ক্রয় এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়।

৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটিতে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আর বছর শেষে শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৬.৩৪ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যস্থাপনার দায়িত্বে রয়েছে পিএলএফএস ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।

 

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.