আজ: বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জুলাই ২০২১, মঙ্গলবার |



kidarkar

একদিনে রেকর্ড ১১৫২৫ শনাক্ত, মৃত্যু ১৬৩

শেয়ারবাজার ডেস্ক: দেশে করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ধরা পড়েছে ১১ হাজার ৫২৫ জনের শরীরে, যা একদিনের হিসাবে সর্বোচ্চ। এই সময়ে করোনায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১৬৩ জনের।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩৯২ জনের।

২৪ ঘণ্টায় দেশের ৬০৫টি ল্যাবে ৩৬ হাজার ৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১.৪৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৪.২২ শতাংশ।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে ৫ হাজার ৪৩৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন। সুস্থতার হার ৮৭.৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৯৮ জন, নারী ৬৫ জন। তাদের মধ্যে বিশোর্ধ্ব ৫, ত্রিশোর্ধ্ব ১১, চল্লিশোর্ধ্ব ২৭, পঞ্চাশোর্ধ্ব ২৯ ও ষাটোর্ধ্ব ৯১ জন।

বিভাগ অনুযায়ী, সর্বোচ্চ ৪৬ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপরই রয়েছে ঢাকা বিভাগ, ৪৫ জন। এ ছাড়া, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগে ২৪ জন করে, বরিশালে ৬ জন, সিলেটে ২ জন, রংপুরে ১১ ও ময়মনসিংহে ৫ জনের মৃত্যু হয়েছে।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর গত বছরের ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.