আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুলাই ২০২১, শনিবার |

kidarkar

প্রাইম ইন্স্যুরেন্সের নাম পরিবর্তন হচ্ছে

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারের তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড নাম পরিবর্তন করতে যাচ্ছে। এ জন্য প্রতিষ্ঠানটি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে আবেদন করেছে।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। ইসলামী শরিয়া মোতাবেক পরিচালনা করার জন্য নাম পরিবর্তনের উদ্যোগ নেয়া হয়েছে।

সূত্র বলছে, গত ৬ জুন প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানির ৩৪০তম বোর্ড সভায় নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেন কোম্পানিটির পরিচালকরা। সিদ্ধান্ত অনুসারে, ‘প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’কে ‘প্রাইম ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’এ পরিবর্তন করা হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে আবেদনের নির্দেশনা দেয়া হয় ওই বোর্ড সভায়।

গত ১৬ জুন আইডিআরএ’র কাছে পাঠানো চিঠিতে প্রাইম ইন্স্যুরেন্স জানিয়েছে, বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যার একটি দেশ। এখানে অনেকগুলো ইসলামী ব্যাংক রয়েছে। ব্যাংক ও বীমা খাত দু’টি পারস্পারিক সম্পর্কযুক্ত। ইসলামী শরীয়ার ভিত্তিতে বীমা পরিচালনা করা গেলে ব্যবসা বৃদ্ধি পাবে এবং ব্যাবসায়িকভাবে বীমা কোম্পানি লাভবান হবে।

এসব দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে গত ৬ জুন ২০২১ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের ৩৪০তম সভায় প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর কার্যক্রম কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে শরিয়াহ ভিত্তিতে পরিচালনা জন্য কোম্পানির নাম পরিবর্তন করে প্রাইম ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড নামকরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

কোম্পানির একজন কর্মকর্তা বিষয়টি স্বীকার করেছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.