আজ: শনিবার, ৩১ জুলাই ২০২১ইং, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জুলাই ২০২১, বুধবার |



kidarkar

এমবি ফার্মার ১৫% লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের ৪৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার (১৩ জুলাই) ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

এজিএমে অংশগ্রহণকারী শেয়ারহোল্ডাররা কোম্পানি ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশের প্রস্তাবসহ সব এজেন্ডা অনুমোদন করেন।

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) অতিমারির কারণে গত বছর কোম্পানিটি তার এজিএম করতে পারেনি। পরবর্তীতে হাইকোর্টের আদেশ ও বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের ডাইরেক্টিভ নিয়ে আজ এই এজিএমের আয়োজন করা হয়।

এমবি ফার্মার এজিএমে দেশের অন্যতম শীর্ষ শিল্পউদ্যোক্তা এবং কোম্পানির চেয়ারম্যান আজিজ মোহাম্মদ ভাই সভাপতিত্ব করেন। সভায় আরও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক  নওরীন আজিজ মোহাম্মদ ভাই, নির্বাহী পরিচালক কাজী তানজিনা ফেরদৌস, স্বতন্ত্র পরিচালক এএফএম আজিম, স্বতন্ত্র পরিচালক ওসমান হায়দার, চীফ ফাইন্যান্সিয়াল অফিসার এ.কে.এম. খাইরুল আজিজ এবং কোম্পানি সচিব মোহাম্মদ আমির হোসেন ।

সভার শুরুতে কোম্পানী সচিব মোহাম্মদ আমির হোসেন সকলকে শুভেচ্ছা জানিয়ে কোম্পানীর চেয়ারম্যান ও সভার সভাপতি জনাব আজিজ মোহাম্মদ ভাই এর নিকট সভা শুরু করার অনুমতি প্রার্থনা করেন। সভাপতি সভা শুরু করার অনুমতি প্রদান করেন। পরে সভায় উপস্থিত চীফ ফাইন্যান্সিয়াল অফিসার জনাব এ.কে.এম. খাইরুল আজিজ সভায় উপস্থিত পরিচালকমন্ডলীকে পরিচয় করিয়ে দেন। তিনি সভাপতিকে শেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করার অনুরোধ জানান। সভাপতি সবাইকে শুভেচ্ছা প্রদান করে কোম্পানীর সুদীর্ঘ সময় ধরে দক্ষতার সাথে পরিচালনাকারী ব্যবস্থাপনা পরিচালক নওরীন আজিজ মোহাম্মদ ভাইকে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে তার বক্তব্য পেশ করতে বলেন।
ব্যবস্থাপনা পরিচালক কোম্পানীর শেয়ারহোল্ডারগনকে কোম্পানীর উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ব্যবসায়ের দিক নির্দেশনামূলক বক্তব্য পেশ করেন। এরপর সিএফও প্রশ্নোত্তর পর্ব এবং এজেন্ডা ও রেজুলুশন পেশ করেন এবং তা মেজোরিটি ভোটে পাশ হয়।

পরিশেষে সভাপতি আজিজ মোহাম্মদ ভাই সভার পরিসমাপ্তি ঘোষণা করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.