আজ: রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ইং, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জুলাই ২০২১, সোমবার |



kidarkar

ইউএস এফডিএ অনুমোদন পেলো বেক্সিমকোর ব্যাকলোফেন

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের অন্যতম শীর্ষস্থানীয় ওষুধ প্রস্তুতকারক এবং রপ্তানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আরও একটি ওষুধ যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রির অনুমোদন পেয়েছে। ওষুধটির জেনেরিক নাম ব্যাক্লোফেন (Baclofen)।

ব্যাকলোফেন (১০ ও ২০ মিলিগ্রাম ট্যাবলেট) এর জন্য যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) এই অনুমোদন দিয়েছে। এটি যুক্তরাষ্ট্রের এফডিএ কর্তৃক অনুমোদিত বেক্সিমকোর নবম এএনডিএ (Abbreviated Nwe Drug Application-ANDA),যা শিগগিরই বাজারজাত করা হবে।

ব্যাকলোফেন পেশি শিথিলকরণ (মাসল রিলাক্সেন্ট) গ্রুপের একটি ওষুধ, যা মাল্টিপল স্ক্লেরোসিস বা মেরুদণ্ডের আঘাত ও রোগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পেশির ব্যথা, সংকোচন এবং জটিল চিকিৎসার জন্য নির্দেশিত।

আইকিউভিআ নিরীক্ষিত রিপোর্ট মতে, যুক্তরাষ্ট্রের বাজারে বর্তমানে ৯টি কোম্পানি ব্যাকলোফেন বাজারজাত করছে এবং ২০২০ সালে ব্যাকলোফেনের মোট বাজার ছিল প্রায় ১১০ মিলিয়ন ডলারের।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নাজমুল হাসান এমপি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাকলোফেনের অনুমোদন পেয়ে আমরা আনন্দিত এবং আমাদের প্রত্যাশা এই বহুল প্রচলিত ওষুধটি বাজারজাতকরণের মাধ্যমে আমরা রোগীদের যথাযথ চিকিৎসার পাশাপাশি নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে সক্ষম হবো। নতুন নতুন পণ্য নিয়ে গবেষণা ও উৎপাদনে বেক্সিমকো ফার্মা তার চেষ্টা অব্যাহত রাখবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.