আজ: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ অগাস্ট ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

৬৮৮ জন নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ

শেয়ারবাজার ডেস্ক: তৃতীয় গণবিজ্ঞপ্তিতে শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশের পর এবার বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিভিন্ন বিষয়ে ট্রেড ইনস্ট্রাক্টর পদে ৬৮৮ জনকে নিয়োগ দিতে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে।

বৃহস্পতিবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

যেসব বিষয়ে নিয়োগ হবে
ফুড প্রসেস ও প্রিজারভেশন বিষয়ে ৫৮ জন, সিভিল কনস্ট্রাকশন ১৯ জন, জেনারেল ইলেকট্রিক ওয়ার্কে ১৯৩ জন, ড্রেস মিসিংয়ে ৪৪ জন, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে ২৪২, জেনারেল মেকানিকে ২২, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ইঞ্জিনিয়ারিংয়ে ৩৪, পাম্পিং অ্যান্ড পাইপ ফিটিংয়ে ১৮, এবং ওয়েডিং অ্যান্ড ফিব্রিকেশন বিষয়ে ৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবেদনের সময়সীমা ও ফি
আগামী ৮ আগস্ট থেকে আবেদন শুরু হবে। চলবে ৩১ আগস্ট পর্যন্ত। আবেদন ফি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন করা প্রার্থীরা এই সময়ের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ ৩ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ০১ জানুয়ারি ২০২১ সালে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ৩৯০০ / ২০১৯ নং মামলার রায় অনুযায়ী ১২.০৬. ২০১৮ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে-http://www.ntrca.gov.bd/site/notices

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.