আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জুন ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

প্রথম দিনে অলিম্পিক এক্সেসরিজে ৩৯১ শতাংশ মুনাফা

Olympic sbnewsশেয়ারবাজার রিপোর্ট: লেনদেনের শুরুর প্রথম দিনেই চমক দেখিয়েছে পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া প্রকৌশল খাতের কোম্পানি অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড । আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠিানিকভাবে শুরু হয় এ কোম্পানির লেনদেন।  আর লেনদেনের প্রথম দিনেই ৩৯১ শতাংশ মুনাফা পেয়েছেন এ কোম্পানির বিনিয়োগকারীরা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার ডিএসইতে অলিম্পিক এক্সেসরিজের শেয়ার দর বেড়েছে ৪৯.১০ টাকা বা ৩৯১ শতাংশ। এদিন এ শেয়ারের দর ৩৫ টাকায়  ওপেন হলেও সর্বশেষ লেনদেনটি হয় ৪৯.১০ টাকায়। দিনভর এ কোম্পানির শেয়ার দর ৩৫ টাকা থেকে ৪৯.৯০ টাকায় ওঠানামা করে। দিনশেষে এ কোম্পানির ৮৭ লাখ ২১ হাজার ৭৩১টি শেয়ার মোট ১৯ হাজার ৯৮১ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ৩৯ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার টাকা।

এদিকে দিনশেষে সিএসইতে অলিম্পিক এক্সেসরিজের মোট ১৯ লাখ ২৭ হাজার ২৩৬টি শেয়ার মোট ৫ হাজার ৩৮২ বার হাত বদল হয়। দিনভর এ কোম্পানির শেয়ার দর ৩৮ টাকা থেকে ৪৯.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ লেনদেনটি হয় ৪৮.১০ টাকায়। যা টাকার অংকে লেনদেন হয় ৮ কোটি ৭৭ লাখ ৪ হাজার টাকা।

২০১৫ সালে তালিকাভুক্ত অলিম্পিক এক্সেসরিজের অনুমোদিত মূলধন ১৫৫ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১১৬ কোটি ৯১ লাখ টাকা। এ কোম্পানির রিজার্ভের পরিমাণ ৬১ কোটি ৪৪ লাখ টাকা। এ কোম্পানির মোট ১১ কোটি ৬৯ লাখ ১০ হাজার শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৩০.৭৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১.৭১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৬৭.৫০ শতাংশ।

এদিকে তৃতীয় প্রান্তিকে অলিম্পিক এক্সেসরিজের কর পরিশোধের পর মুনাফা করেছে ১২ কোটি ৩৪ লাখ ৬০ হাজার টাকা। আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা এবং আইপিও-পরবর্তী ইপিএস হয়েছে ১.০৬ টাকা।

গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৫ ) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ কোটি ২৪ লাখ ৩০ হাজার টাকা।  আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা এবং আইপিও-পরবর্তী ইপিএস হয়েছে ০.৩৬ টাকা।

এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা অলিম্পিক এক্সেসরিজের ট্রেডিং কোড-OAL এবং ডিএসইতে কোম্পানি কোড-১৩২৩৯ । আর সিএসইর কোম্পানি কোড-১৬০৩৩। এর আগে গত ১৪মে সিএসইতে তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.