আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ অগাস্ট ২০২১, মঙ্গলবার |



kidarkar

ই-অরেঞ্জের বিরুদ্ধে কুমিল্লায় ৪ কোটি টাকার মামলা

কুমিল্লায় গ্রাহকের প্রায় চার কোটি টাকা আত্মসাতের অভিযাগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক, উপদেষ্টাসহ প্রতিষ্ঠানটির সব মালিককে আসামি করে কুমিল্লার আদালতে একটি মামলা করা হয়েছে।

রোববার (২৯ আগস্ট) বেলা ১১টায় কুমিল্লার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের ১ নং আমলি আদালতে সাইফুল খান নামের একজন কুমিল্লার ৩৯ জন গ্রাহকের পক্ষে মামলাটি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ এফ মজুমদার নোমান।

মামলার বাদী সাইফুল খান বলেন, নানা সময়ে মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের পণ্য কেনার জন্য ই-অরেঞ্জকে টাকা দেওয়া হয়েছে। কিন্তু নির্দিষ্ট সময় পার হলে তারা পণ্য দিচ্ছে না। টাকা আটকে রেখে আমাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। আমি আমার আত্মীয়স্বজনসহ সার্কেল থেকে টাকা সংগ্রহ করে ই-অরেঞ্জকে দিই। সঠিক সময়ে পণ্য তাদের দিতে না পেরে আমিও চাপের মুখে পড়েছি।

তিনি আরও বলেন, আসামিরা সব ধরনের অফিসিয়াল কার্যক্রম বন্ধ করে গা-ঢাকা দিয়েছেন। তাই বাধ্য হয়ে আমার সার্কেলসহ ৩৯ জন গ্রাহকের পক্ষ হয়ে মামলাটি করেছি। আমরা এখন পর্যন্ত ই-অরেঞ্জকে ৩ কোটি ৯৬ লাখ ৮১ হাজার ৩১১ টাকা দিয়েছি। আমাদের কষ্টার্জিত শেষ সম্বলটুকু ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। তাদের কঠোর শাস্তি কামনা করছি, যেন ভবিষ্যতে কেউ ই-কমার্সের আড়ালে সাধারণ মানুষদের সঙ্গে প্রতারণা করতে না পারে।

অ্যাডভোকেট এ এফ মজুমদার নোমান জানান, প্রতারণার মামলাটি আদালত আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ১১ নভেম্বরের মধ্য তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.