আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

আগস্টে বিও হিসাব বেড়েছে ২ হাজারের বেশি

শেয়ারবাজার ডেস্ক: চাঙ্গা পুঁজিবাজারে আবার ফিরতে শুরু করেছে বিনিয়োগকারীরা। সদ্য সমাপ্ত আগস্ট মাসে আবার নতুন বিও হিসাব বেড়েছে পুঁজিবাজারে। গত মাসে পুঁজিবাজারে নতুন করে ২ হাজারেরও বেশি বিও হিসাব খুলেছে নতুন বিনিয়োগকরীরা।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, জুলাই মাসের শেষ দিন অর্থাৎ  ৩১ জুলাই পুঁজিবাজারে বিও হিসাব ছিল  ১৯ লাখ ৭০ হাজার ৩৩৩টি। আর আগস্ট মাসের শেষ দিন অর্থাৎ ৩১ আগস্ট বিও হিসাব দাঁড়ায় ১৯ লাখ ৭২ হাজার ৬৮৫টি। অর্থাৎ আগস্ট মাসে ২ হাজার  ৩৫২টি বিও হিসাব বেড়েছে।

আগস্ট মাসে পুরুষদের বিও হিসাব ৯১৫টি বেড়ে দাঁড়িয়েছে  ১৪ লাখ ৬১ হাজার ৫৪২টিতে। জুলাই মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৬১ হাজার ৫৪২টিতে।

আর আগস্ট মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব  এক  হাজার ৭৮৯টি কমে ৪ লাখ ৯২ হাজার ৫৮৫টিতে দাঁড়িয়েছে। জুলাই মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯৪ হাজার ৩৭৪টিতে।

জুলাই মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৪১৭টিতে। আর আগস্ট মাসে কোম্পানি বিও ২২৬টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৩টিতে।

আগস্ট মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের   ৫১৪টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে আগস্ট মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৭ হাজার ৬৮৯টিতে। যা জুলাই মাসের শেষ দিন ছিল ১৮ লাখ ৬৫ হাজার ১৭৫টিতে।

আগস্ট মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের   ৩৮৮টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৯০ হাজার ৩৫৩টিতে। জুলাই মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৭৪১টিতে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.