আবার ঝিমিয়ে পড়েছে বাজার

price-chart-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে শুরু থেকে উত্থান থাকলেও দিনশেষে সূচকের পতনে শেষ হয় লেনদেন। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনও আগের দিনের তুলনায় কমেছে। এনিয়ে টানা তৃতীয় দিনের মতো সূচকের নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। ফলে আবার ঝিমিয়ে পড়ছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৮৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৭ কোটি ১৭ লাখ টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮৬৭ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ২৮৫ কোটি ১৪ লাখ টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ৩৭ কোটি ৯৭ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯০০৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫ কোটি ২৩ লাখ টাকা।

এর আগে সোমবার সিএসইর মূল্য সূচক অবস্থান করে ৯০৩৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৮ কোটি ৬৭ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি ৪৪ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top