আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুন ২০১৫, রবিবার |

kidarkar

৬ দিন পর উত্থানে সূচক

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা ৬ কার্যদিবস পর উত্থানে ফিরলো সূচক। এর আগে ১৭ জুন ডিএসইতে সূচক উত্থানে ছিলো। এরপর একটানা বিরাজ করে নিম্মমুখী প্রবণতা।

আজ রোববার লেনদেন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও উভয় বাজারে বেড়েছে লেনদেন।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ১১০টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় অংকে লেনদেন হয়েছে ৩৬২ কোটি ৩ লাখ ৮৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৪৬ কোটি ৬২ লাখ ১৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫ কোটি ৪১ লাখ ৬৮ হাজার টাকা বা ৪.৪৫ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪৭ কোটি ২৬ লাখ ১৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৬১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৫ কোটি ৪ লাখ ২০ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১২ কোটি ২১ লাখ ৯৬ হাজার টাকা বা ৩৪.৮৭ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.