আজ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

সন্ধ্যায় আইপিএলে মুখোমুখি মুম্বাই- চেন্নাই

স্পোর্টস ডেস্ক: গত মে মাসে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় মাঝপথে স্থগিত হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। ভেন্যু বদলে সংযুক্ত আরব আমিরাতে আজ রোববার শুরু হচ্ছে আইপিএলের বাকি অংশ। ভারতে প্রথম অংশে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। চার মাস পর স্থগিত হওয়া আইপিএলের বাকি ৩১টি ম্যাচ হবে এবার মরুর দেশে।

আইপিএলের বাকি অংশের প্রথম দিন আজ মাঠে নামবে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস। প্রথম লেগে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে চার উইকেটে হারিয়েছিল রোহিত শর্মার মুম্বাই। এবার দ্বিতীয় দেখায় রোহিতের মুম্বাইকে হারানোর সুযোগ কাজে লাগানোর অপেক্ষা চেন্নাইয়ের।

আইপিএলের বাকি অংশে অনেক তারকা খেলতে পারছেন না। ইংল্যান্ডের বেন স্টোকস, জশ বাটলার, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জফরা আর্চার ও ক্রিস ওকস খেলবেন না।

স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় কলকাতার হয়ে খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। ২০২০ সালের নিলামে দুই মিলিয়ন ডলারে তাঁকে দলে নিয়েছিল কলকাতা।

ইংল্যান্ডের কিছু খেলোয়াড় ইনজুরিতে আছেন, আর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কিছু খেলোয়াড় বিশ্রাম নিয়েছেন। গত সপ্তাহে করোনার কারণে ম্যানচেস্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল হয়। টেস্টটি বাতিল হওয়ার পরই আইপিএল না খেলার সিদ্ধান্ত নেন বেয়ারস্টো, মালান ও ওকস।

আট দলের এই আসরে প্রথম অংশ শেষে শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এরপরই আছে, চেন্নাই, বেঙ্গালুরু ও মুম্বাই। রাজস্থান রয়্যালস আছে চার নম্বরে। রাজস্থানের হয়ে খেলছেন বাংলাদেশি তারকা মুস্তাফিজুর রহমান। সাকিব আল হাসান খেলছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সাকিবের দল খুব একটা ভালো অবস্থায় নেই। মাত্র ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে কলকাতা।

আরব আমিরাতের তিনটি ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে হবে বাকি অংশের ম্যাচগুলো। ১৫ অক্টোবর দুবাইতে ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে আসরটি।

আইপিএল শেষে আগামী ১৭ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। প্রথম রাউন্ড দিয়ে শুরু হওয়া আসরের প্রথম দিকের ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। দ্বিতীয় পর্ব হবে আরব আমিরাতে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.