আজ: শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ইং, ৩০শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার |



kidarkar

কারেকশনের ধাক্কা বীমা খাতে

শেয়ারবাজার রিপোর্ট: বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সামান্য মূল্য সংশোধন হয়েছে। এর ধাক্কা লেগেছে বীমা খাতে। এই খাতের ৫১টি কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে মাত্র আটটি কোম্পানির। কমেছে ৪১টির। দর অপরিবর্তিত রয়েছে দুটি কোম্পানির।

আজ বীমা খাতে লেনদেনও কমে গেছে উল্লেখযোগ্য পরিমাণে। আগের দিন যেখানে ২৮৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছিল, সেখানে আজ হয়েছে ২৪১ কোটি ৬১ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, চলতি সপ্তাহে পুঁজিবাজারে বীমা খাতের লেনদেন বেশ ইতিবাচক ছিলো। বিনিয়োগকারীদের আগ্রহও ছিলো চোখে পড়ার মতো। তবে বুধবার সামগ্রিকভাবে মূল্য সংশোধনের ধাক্কা বীমা খাতেও লাগে। তবে এটা নিছক কারেকশন বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

তারা বলছেন, দ্বিতীয় প্রান্তিকে বীমা খাতের কোম্পানিগুলো ভালো ইপিএস ঘোষণা করেছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানিগুলো আরও ভালো ইপিএস আসবে। এই আশায় অনেকেই শেয়ার সংগ্রহ করছে। আজ যতোটুকু কারেকশন হয়েছে তা স্বাভাবিক। খুব শিগগিরই বীমা খাতের কোম্পানিগুলোর শেয়ায় ইতিবাচক ধারায় ফিরবে।

বুধবার বীমা খাতের কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে ডেল্টা লাইফের। ১৫৮ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে হয়েছে ১৭১ কোটি টাকা।

ফারইস্ট ইসলামী লাইফের দর ৩.৩৯ শতাংশ বেড়ে ৭০ টাকা ৯০ পয়সা থেকে হয়েছে ৭৩ টাকা ৩০ পয়সা।

সবচেয়ে বেশি দর পতন হওয়ার তালিকায় আছে ইস্টার্ন ইন্স্যুরেন্স, যেটির পতন হয়েছে ৬.১৭ শতাংশ। রূপালী লাইফের দর ৫.০২ শতাংশ আর ইসলামী ইন্স্যুরেন্সের দর কমেছে ৪.৮৪ শতাংশ।

১ টি মতামত “কারেকশনের ধাক্কা বীমা খাতে”

  • Anonymous says:

    বীমা খাতের কোম্পানিগুলোর শেয়ার অতিরিক্ত মূললায়িত এতেই বুঝা যায় বীমা খাতের কোম্পানিগুলোর কারসাজির মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ বিক্রি করে দিয়েছে।এতে সাধারণ বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হবে। এমতাবস্থায় বর্তমান চেয়ারম্যান মহোদয় এই বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা গহন করা একান্ত আবশ্যক। এর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.