আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

করোনায় মৃত্যু ও শনাক্তে ভারতকে টপকে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিশ্বজুড়ে ওঠানামা করছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ হাজার ২৯২ জন মারা গেছে। এ নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ লাখ ৩১ হাজার ৭০৯ জন। একই সময়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ২৬ হাজার ৯২৯ জন। বিশ্বে এখন পর্যন্ত ২৩ কোটি ৮ লাখ ৪০ হাজার ২৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ২০ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ৪২৪ জন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে এক লাখ ৩৩ হাজার ৬২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া ২২২৮ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে ভারতকে টপকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে নতুন করে ৩৬ হাজার ৪৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে ৮৩৯ জনের।

এদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেশ কমেছে। দেশটিতে নতুন করে ২৭৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ৩১ হাজার ৯৫৭ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত ভারতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৮০ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.