আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

৪৯৩ উপজেলায় হবে বিসিকের ডিজিটাল বিক্রয় প্রদর্শন কেন্দ্র

শেয়ারবাজার ডেস্ক: সারাদেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র, মাঝারি শিল্প উদ্যোক্তাদের (সিএমএসএমই) উৎপাদিত পণ্য বিপণনের জন্য ৪৯৩টি উপজেলায় হ‌বে ‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার’।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশন যৌথ উদ্যোগে এ ডি‌জিটাল সেলস সেন্টার স্থাপন কর‌বে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর লেকশোর হোটেলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

 

বিসিক এবং ঐক্য ফাউন্ডেশন বাংলাদেশের সিএমএসএমই খাতের উন্নয়নে এবং দেশব্যাপী সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সরাসরি ও ডিজিটাল মাধ্যমে বিক্রয় ও বাজারজাতকরণের লক্ষ্যে একযোগে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতায় বিসিক এবং ঐক্য ফাউন্ডেশন এই কার্যক্রম বাস্তবায়ন করার উদ্যোগ গ্রহণ করেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। আরো সংযুক্ত ছিলেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি (সিএমএসএমই উদ্যোক্তা উন্নয়ন উইং) বিশিষ্ট নারী নেত্রী শাহীন আকতার রেনী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসা। উভয় পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষর করেন বিসিকের সচিব মো. মফিদুল ইসলাম এবং ঐক্য ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অপু মাহফুজ।

ভার্চুয়ালি সংযুক্ত থেকে শিল্পমন্ত্রী বলেন, সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনে সব ধরনের সহযোগিতা শিল্প মন্ত্রণালয় ও বিসিকের পক্ষ থেকে দেওয়া হবে। বিসিক ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ৪৯৩টি উপজেলায় বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার স্থাপনের এ উদ্যোগকে স্বাগত জানান শিল্পমন্ত্রী।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.