আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুন ২০১৫, রবিবার |

kidarkar

ফখরুলের জামিন বহাল

fakrulশেয়ারবাজার রিপোর্ট: নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। রোববার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মির্জা ফখরুল ইসলামের পক্ষে ছিলেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

আইনজীবীরা জানিয়েছেন, এ তিন মামলায় পুলিশের রিপোর্ট না হওয়া পর্যন্ত মির্জা ফখরুলকে জামিন দিয়েছেন আদালত।

গত বছরের ডিসেম্বর এবং চলতি বছরের জানুয়ারির শুরুর দিকে নাশকতার অভিযোগ এনে পল্টন থানায় দু’টি এবং মতিঝিল থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

এসব মামলায় গত ১৮ জুন ফখরুলকে জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

রোববার এ আবেদনের নিষ্পত্তি করে আপিল বিভাগ জামিন আদেশ বহাল রাখেন।

এর আগে রাজধানীর পল্টন থানায় দায়ের হওয়া আরও তিন মামলায় জামিন পেয়েছেন মির্জা ফখরুল। ওই তিন মামলায় রাষ্ট্রপক্ষ জামিন স্থগিতে আবেদন না করলে তার মুক্তি পেতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তিনি আদালতের নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে কারাবন্দি অবস্থায় চিকিৎসাধীন।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.