আজ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার |



kidarkar

ইভ্যালির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ

শেয়ারবাজার ডেস্ক: প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি খারিজ করে দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেন আদালতে আলমগীর হোসেন রিগ্যান নামে এক শিক্ষানবীশ আইনজীবী মামলা করেন। আদালত মামলাটির গ্রহণ করার মতো কোনো উপাদান না থাকায় তা খারিজ করে দেন।

মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিনসহ ১০ জনকে আসামি করা হয়।

মামলায় বাদী অভিযোগ করেন, গত ৩০ এপ্রিল তিনি ইভ্যালি’র ওয়েবসাইটে সাইক্লোন অফারের টি-টোয়েন্টি বিজ্ঞাপনটি রাত ১০টার দিকে দেখতে পান। পরে সেখান থেকে ১২৫ সিসির একটি হিরো মোটরসাইকেল ৭০ হাজার ৯৯ টাকায় ৭ থেকে ৪৫ দিনে ডেলিভারির আশ্বাসে অফারটি নেন। যার বর্তমান মূল্য এক লাখ ২৭ হাজার টাকা। বাদী বিভিন্ন সময় অফারের দেওয়া টাকা পরিশোধ করেন। কিন্তু এখন পর্যন্ত বাদীকে মোটরসাইকেল বুঝিয়ে দেয়নি ইভ্যালি।

এদিকে, বৃহস্পতিবার ধানমন্ডি থানার প্রতারণার আরেক মামলায় ইভ্যালি’র এমডি ও সিইও মোহাম্মদ রাসেলকে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

এদিন ধানমন্ডি থানার প্রতারণার মামলায় একদিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁকে কারাগারে রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। এসময় ধানমন্ডি থানার প্রতারণার আরেক মামলায় তাঁকে ফের পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।

অন্যদিকে তাঁর আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাঁকে তিনদিনের মধ্যে একদিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.