আজ: মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ইং, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ সেপ্টেম্বর ২০২১, বুধবার |



kidarkar

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া আপাতত স্থগিত

শেয়ারবাজার ডেস্ক: অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। এরইমধ্যে খুলেও দেওয়া হয়েছে বন্ধ করা সাইটগুলো। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে এসব সাইট খুলে দেওয়া হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে তালিকা পেলে পরবর্তী সময়ে সেই অনুযায়ী অনিবন্ধিত সাইটগুলো বন্ধ করা হবে বলে জানা গেছে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, বিটিআরসি তালিকা ধরে নিউজ পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু করেছিল। ওই তালিকায় বেশকিছু ত্রুটি আছে। ফলে আপাতত অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। এরই মধ্যে আমরা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কাছে তালিকা চেয়েছি, সেই তালিকা অনুযায়ী অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধ করা হবে।

এর আগে আজ মঙ্গলবার সন্ধ্যায় অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু করে বিটিআরসি। সরকারি সংবাদ সংস্থা বাসসসহ নিবন্ধন নেওয়া দেশের প্রথম সারির অনেক নিউজ পোর্টালও কিছু সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। এগুলোর সবগুলো তথ্য মন্ত্রণালয় থেকে নিবন্ধন নেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে মোস্তাফা জব্বার বলেন, ‘খোঁজ নিয়ে দেখি এ বিষয়ে বিটিআরসি কী করছে।’

তবে মন্ত্রীর এ বক্তব্যের কিছুক্ষণ পরই বন্ধ হওয়া নিউজ পোর্টালগুলো আবার চালু করা হয়।

এদিকে, দেশের সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে হাইকোর্টের আদেশ প্রতিপালনে আরো দুই সপ্তাহ সময় পেয়েছে বিটিআরসি। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ২৫ অক্টোবর দিন ঠিক করেছেন আদালত।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.