আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুন ২০১৫, সোমবার |

kidarkar

সূচকে উত্থান: দেড় ঘন্টায় লেনদেন ২১৩ কোটি টাকা

INDEXশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে  চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থানের গতি অত্যাধিক থাকলেও আধা ঘন্টা পর স্বাভাবিক গতিতে ফিরে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে লেনদেনে রয়েছে আগের দিনের কিছুটা গতি। এসময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২১৩ কোটি টাকারও বেশী।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৯ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১১৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২১৩ কোটি ১০ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগে বোরবার দুপুর ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৪৪৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১০৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৭৩২ পয়েন্টে। আর ওই সময়ে লেনদেন হয়েছিলো ১৬০ কোটি ৩৭ লাখ ১৭ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৫২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ৫৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৭ কোটি ২৯ লাখ ৭৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.