আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ অক্টোবর ২০২১, রবিবার |



kidarkar

সূচকের উত্থানে লেনদেন শেষ

শেয়ারবাজার ডেস্ক: রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শুরু হয়েছে। একই সাথে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৫.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৩৬৭.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৯৬.৫৩ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১.৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ৭৬৫.৭৮ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৯৬১ কোটি ৭০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৩৫ কোটি ৫০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ৪৯৭ কোটি ২০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪০টির বা ৬৩.৮৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৪টির বা ৩২.৯৮ শতাংশের এবং ১২টির বা ৩.১৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৫৪৬.৬১ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯১টির দর বেড়েছে, কমেছে ১০২টির আর ২১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.