আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুন ২০১৫, সোমবার |

kidarkar

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের বিরক্তি ও ক্ষোভ প্রকাশ

Bnic copyশেয়ারবাজার রিপোর্ট: গুটি কয়েক অনলাইন পত্রিকায় বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গন প্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেয়ার বিষয়ে বিভ্রান্তিমূলক খবর প্রকাশে দারুণ বিরক্তি ও ক্ষোভ প্রকাশ করেছেন কোম্পানিটির চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার।
শেয়ারবাজার নিউজ ডটকমের কাছে তিনি বলেছেন, কোথা থেকে কারা এ খবর জোটালো তা আমার বোধগম্য নয়। আমরা আমাদের কোম্পানিটির আইপিও নিয়ে একটু ঝামেলায় আছি, আশা করছি আগামি এক মাসের মধ্যে সব ঝামেলা শেষ হয়ে যাবে।

সিনিয়র জেনারেল ম্যানেজার এসকে সালাউদ্দিনও এই মুহূর্তে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আইপিও বাজারে না আসার খবর নিশ্চিত করে বলেন, ঝামেলা মিটমাটের চেষ্টা চলছে। আশা করা যায় সব কিছু গুছিয়ে এনে আমরা স্বচ্ছতার সঙ্গেই বাজারে আইপিও ছাড়তে পারবো।

উল্লেখ্য, আজ সোমবার সকাল ১০টা ৫৮ মিনিটে একটি অনলাইন পোর্টাল এই মর্মে নিউজ প্রকাশ করে যে “আইডিআরের সঙ্গে সমঝোতা-কাল থেকেই বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্সের আইপিও আবেদন”। ওই খবরে বলা হয়েছিল, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানির প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন নেয়া ৩০ জুন মঙ্গলবার থেকেই শুরু হবে। চলবে ৯ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত। স্থানীয় ও প্রবাসী উভয় বিনিয়োগকারীদের জন্য এই সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এ ধরনের একটি খবর প্রকাশের পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে শেয়ার বাজার নিউজ ডটকম অফিসে বিনিয়োগকারীরা এর সত্যতা সম্পর্কে জানতে টেলিফোন করে। ফলে বিষয়টি নিয়ে শেয়ারবাজার নিউজ ডটকমের সাংবাদিকরা কোম্পানির চেয়ারম্যান এবং সিনিয়র জেনারেল ম্যানেজারের সঙ্গে কথা বলেন। তারা দুজনেই তাদের কোম্পানির আইপিও আবেদনের তারিখ পেছানোর বিষয়টি নিশ্চিত করে। এছাড়া তাদের সঙ্গে যোগাযোগ না করে ওই ধরনের বানোয়াট খবর প্রকাশের নিন্দাও করেছেন।

প্রসঙ্গত; প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আইপিও আবেদন স্থগিত করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)।

সোমবার ২৯ জুন বিএসইসির ৫৫০তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নিবার্হী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও আবেদন স্থগিত করা হলো। এর আগে এ কোম্পানির আইপিও আবেদন আগামী ৩০ জুন থেকে শুরু হওয়া কথা ছিলো।

 

শেয়ারবাজারনিউজ/ও/তু/ও.র/সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.