আইনের মাধ্যমে বিচার নয়, দেখামাত্র গুলি

mohosinশেয়ারবাজার রিপোর্ট: নাশকতাকারীদের এখন আর আইনের মাধ্যমে বিচার নয়, দেখামাত্র গুলি আর পাড়া-মহল্লায় তাদের চিহ্নিত করে শাস্তি দেয়া হবে বলে মন্তব্য করেছেন  সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে হরতাল-অবরোধে সহিংসতায় দগ্ধ রোগীদের দেখতে এসে সাংবাদিকদের সামনে একথা বলেন তিনি।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, নাশকতাকারীদের মানবতা দেখানো যায় না। এদেরকে ‘শ্যুট অ্যাট সাইটে’র ভিত্তিতে কঠোরভাবে দমন করা হবে।

মহসিন আলী বলেন, এ বার্ন ইউনিটে এসে দেখলাম পেইনফুল, বেদনাদায়ক, দুঃখজনক পরিস্থিতি। মানবতার জন্য সবাই আমরা কথা বলি। মানুষ এখন মৃত্যু যন্ত্রণায় কাতারাচ্ছে। কীভাবে তা সহ্য করবো?

তিনি বলেন, আমরা যখন আইন করতে যাই, তখন আপনারাই মানবতার কথা বলেন। আজকে পার্লামেন্ট চলছে। আমরা এ সংঘাতের বিষয়টি তুলে ধরবো। এক সপ্তাহের মধ্যে আমরা এটি সমাধানের চেষ্টা করবো।

এদিকে নানা বিতর্কিত বক্তব্যের জন্য আলোচনা সমালোচনায় থাকা সমাজকল্যাণমন্ত্রী আবারো সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন ।

এসময় ‘দেখামাত্র গুলি- এতে নিরপরাধ মানুষ মারা যাওয়ার সম্ভাবনা থাকে কিনা? বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের সাংবাদিক খালিদ আরাফাতের এমন প্রশ্নে মন্ত্রী রেগে গিয়ে বলেন, আপনি কী তাদের ডিফেন্ড করতেছেন? কী করে আপনি এ ধরনের প্রশ্ন করেন?

পরে বেরিয়ে যাওয়ার সময় মন্ত্রী খালিদ আরাফাতের সামনে এসে তাকে ‘সন অব রাজাকার’ বলে গালি দেন।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top