বিশ্বের সবচেয়ে বড় যাত্রীবাহী জাহাজ

oasis-teen-shipsশেয়ারবাজার ডেস্ক : যুগের সাথে তাল মিলিয়ে ঘটছে নানা ঘটনা।মানুষ সর্বদা বৃহৎ সৃষ্টির চেস্টায় নিয়োজিত। পৃথিবীর যেকোনো প্রান্তে প্রতিদিন কিছু না কিছু সৃষ্টি হচ্ছেই। এবার রেকর্ড ভাঙ্গার পালা টাইটানিক জাহাজটি থেকে অনুপ্রাণিত হয়েই বিশ্বের সবচেয়ে বড় যাত্রীবাহী জাহাজ তৈরি করা হয়েছে। শুনতে কিছুটা অবাকলাগলেও এটাই সত্যি। টাইটানিক আমরা সবাই দেখেছি কিন্তু এবার তার থেকে বড় যাত্রীবাহী জাহাজটি দেখব। যার নাম‘ফ্রিডম অফ দ্যা সি’ । আর এটি হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় যাত্রীবাহী জাহাজের মধ্যে একটি।

জানা যায়, রয়েল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনাল ‘ফ্রিডম অফ দ্যা সি’বিলাসবহুল জাহাজটির নির্মাণের নির্মাতা প্রতিষ্ঠান।এর মালিকানাধীন ‘ফ্রিডম অফ দ্যা সি’ হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় যাত্রীবাহী জাহাজ গুলোর মধ্যে একটি।

জাহাজটি প্রায় ৫০০ মিলিয়ন পাউন্ডে তৈরি এতে ৩,৬৩৪ জন যাত্রী এবং ১,৩৬০ জন ক্রু নিয়ে সমুদ্র বক্ষে চলাচল করতে সক্ষম।জাহাজটিতে ১৫টি প্যাসেঞ্জার ডেকসহ এর মোট ডেক হচ্ছে ১৮টি।‘ফ্রিডম অফ দ্যা সি’ জাহাজটি ১,১১১.৯ফুট বা ৩৩৮.৯১ মিটার দীর্ঘ।

জাহাজটিতে ওয়াইফাই ইন্টারনেট সুবিধাসহ এতে রয়েছে ৩টি সুইমিংপুল, একটি ওয়াটার পার্ক, বার, ক্যাসিনো, রেস্টুরেন্ট, আইসক্রিম কর্নার, বাস্কেটবল কোর্ট, মিনি গলফ কোর্স ইত্যাদি।

 

শেয়ারবাজার/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top