সার্কিট ব্রেকারে দুই কোম্পানি

DSEশেয়া্রবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। কোম্পানি গুলো হলো: তসরিফা ইন্ডাস্ট্রিজ এবং সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তসরিফা ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া ‘এন’ ক্যাটাগরির বস্ত্র খাতের তসরিফা ইন্ডাস্ট্রিজ সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ২৮.৮০ টাকা এবং সর্বোচ্চ ৩৫.২০ টাকা । এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৩৫.২০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

আজ কোম্পানিটির শেয়ার দর ১০.০০ শতাংশ বা ৩.২০ টাকা বেড়েছে। এই সময় কোম্পানিটির শেয়ার দর ৩২.২০ টাকা থেকে ৩৫.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩৫.২০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ৩৬ লাখ ২৭ হাজার ৯৫৩টি শেয়ার ৪ হাজার ৮৬১ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ১২ কোটি ৪৬ লাখ ৯৪ হাজার টাকা।

উল্লেখ্য, উভয় স্টক এক্সচেঞ্জে তসরিফা ইন্ডাস্ট্রিড আজ টপটেন গেইনারের শীর্ষে অবস্থান করছে।

সমতা লেদার: পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘জেড’ ক্যাটাগরির চামড়া খাতের কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ১০.০০ শতাংশ বা ২.০০ টাকা বেড়েছে।

আজ এই কোম্পানির শেয়ার দরের সর্বনিম্ন সীমা ছিল ১৮.০০ টাকা এবং সর্বোচ্চ ২২.০০ টাকা।  এই দিনে কোম্পানিটির শেয়ার দর ২২.০০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকারের আওতায় চলে আসে।

একই দিনে কোম্পানিটির শেয়ার দর ২২.০০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ২২.০০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ৩ হাজার ৩১২টি শেয়ার মোট ১৫ বার হাত বদল হয়। যার বাজার দর ৭৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু/সা

 

 

আপনার মন্তব্য

Top