আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

লঞ্চ ভাড়া কি‌লো‌মিটা‌রে ৬০ পয়সা বে‌ড়ে‌ছে

জাতীয় ডেস্ক: বৈঠ‌কের শুরু‌তে লঞ্চ ভাড়া ৮৩ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেছিল বাংলাদেশ লঞ্চ মালিক সমিতি। বর্তমা‌নে নির্ধারিত প্রতি কিলোমিটারে লঞ্চ ভাড়া ১ টাকা ৭০ পয়সার স্থলে ৩ টাকা ১১ পয়সা করার প্রস্তাব দিয়েছিল সংগঠনটি।

রোববার (৭ ন‌ভেম্বর) বি‌কেল চারটায় বাংলা‌দেশ অভ্যন্তরীণ নৌ-প‌রিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ‌বৈঠককালে এ প্রস্তাব দেওয়া হয়।

এরপর দীর্ঘ আলোচনা এবং দর কষাকষির এক পর্যা‌য়ে মা‌লিক স‌মি‌তির তরফ থে‌কে কি‌লো প্রতি ১ টাকা ৪১ পয়সার বদ‌লে ৭৫ পয়সা বাড়া‌নোর ব্যাপা‌রে প্রস্তাব দেওয়া হয়। প্রাথ‌মিকভা‌বে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ৪৯ পয়সা বাড়া‌নোর ব্যাপা‌রে সম্মতি প্রকাশ ক‌রে। কিন্তু সে প্রস্তা‌বে রা‌জি হয়‌নি লঞ্চ মা‌লিক স‌মি‌তির নেতৃবৃন্দ।

অব‌শে‌ষে সন্ধ্যা সা‌ড়ে ৭টায় দ্বিপাক্ষিক আলোচনার পর প্রতি কি‌লো‌মিটা‌রে লঞ্চ ভাড়া সরকা‌রি তরফ থে‌কে ৬০ পয়সা বা‌ড়ি‌য়ে ২ টাকা ৩০ পয়সা করার ব্যাপা‌রে বিআইডব্লিউটিএ কর্তৃপ‌ক্ষ বাংলা‌দেশ লঞ্চ মা‌লিক স‌মি‌তির নেতৃবৃ‌ন্দের কা‌ছে তা‌দের সম্ম‌তি জানান। এখন থে‌কে ‌একজন যাত্রীর লঞ্চ ভ্রম‌ণের জন্য প্রতি কি‌লো মিটারে খরচ পড়‌বে ২ টাকা ৩০ পয়সা। যা ২০১৩ সাল থে‌কে ছিল ১ টাকা ৭০ পয়সা।

২ উত্তর “লঞ্চ ভাড়া কি‌লো‌মিটা‌রে ৬০ পয়সা বে‌ড়ে‌ছে”

  • আমিনুল ইসলাম says:

    নদী পথে এক ষ্টেশন থেকে আরেক ষ্টেশনের দূরত্ব ও ভাড়া উল্লেখ করে যাত্রীদের লঞ্চে উঠার প্রবেশ পথে কেবিনে ও ডেকে চার্ট টানানো বাধ্যতা মুলক করা হোক।

  • Anonymous says:

    ২.৩০ পয়সা হারে যাত্রীদের লঞ্চে উঠার প্রবেশ পথে কেবিনে ও ডেকে চার্ট টানানো বাধ্যতা মুলক করা হোক। কোন কারনে ভাড়া বেশী নিলে সেই ব্যাপারে কোন ব্যবস্থা নেওয়া হবে কি?

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.