আজ: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০২১, বুধবার |



kidarkar

বড় উত্থান শেয়ারবাজারে: সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনও

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে বুধবার (১০ নভেম্বর) বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সঙ্গে বেড়ে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১৪.০৯ পয়েন্ট বা ১.৬৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৯৮২.১৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.০৮ পয়েন্ট বা ১.৬৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪৪.৭১ পয়েন্ট বা ১.৭০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৮.৮৯ পয়েন্টে এবং দুই হাজার ৬৬০.৭৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ১৬৩ কোটি ৭৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫৬ কোটি ৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭ কোটি ৭৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩০১টির বা ৮০.২৭ শতাংশের, শেয়ার দর কমেছে ৪৩টির বা ১১.৪৭ শতাংশের এবং ৩১টির বা ৮.২৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬০.৫৫ পয়েন্ট বা ১.৭৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৮.০৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২৮টির দর বেড়েছে, কমেছে ২৯টির আর ২৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “বড় উত্থান শেয়ারবাজারে: সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনও”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.