আজ: সোমবার, ২৯ নভেম্বর ২০২১ইং, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ নভেম্বর ২০২১, রবিবার |



kidarkar

সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৯৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৫৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮ টির, দর কমেছে ২৭৩ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২ টির।

ডিএসইতে এক হাজার ১১১ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৯৪ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫০৫ কোটি ৮২ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১৮ পয়েন্ট  কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২৭৮ পয়েন্টে। সিএসইতে ২৭১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ১৯৯টির আর ১৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু”

  • মোঃ ফারুক আহমেদ says:

    ২০ দিন পতন, এর পর ২ দিনে ১৭০ উত্থান ১ সপ্তাহ ধরে পতন চলবে এটাই সাভাবিক। মেনে নেওয়া ছাড়া করার কিছুই নেই। আরও এক সপ্তাহ পতনের পর কেউ বলবে কারেকশান হচ্ছে। আপনারা পেনিক হবেননা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.