আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ নভেম্বর ২০২১, সোমবার |



kidarkar

ময়মনসিংহের ৪৫টি স্কুলে ‘মুজিব’ গ্রাফিক নভেল বিতরণ

ব্যাংক প্রতিবেদক: স্কুলের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করতে দেশজুড়ে ২০ হাজার কপি গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করছে বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্র। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগের ৪৫টি স্কুলে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। সোমবার বিকাশের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মুজিব শতবর্ষ উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ধারাবাহিকভাবে সারাদেশের ৫০০টি স্কুলে বিকাশের পৃষ্ঠপোষকতায় এই বই বিতরণ করবে বিশ্বসাহিত্য কেন্দ্র। গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে আট খন্ডে প্রকাশ করেছে গ্রাফিক নভেল ‘মুজিব’। ‘মুজিব’ এর পরবর্তী খন্ডগুলো প্রকাশিত হওয়ার পর একইভাবে তা বিশ্বসাহিত্য কেন্দ্রের মাধ্যমে আরও বেশি সংখ্যক স্কুলে পৌঁছে দিয়ে এই কর্মসূচির সম্প্রসারণ করবে বিকাশ।

সম্প্রতি ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্কুল প্রতিনিধিদের হাতে বই তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এবং বিকাশের ইভিপি এন্ড হেড অব রেগুলেটরি এন্ড করর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লেখক খায়রুল আলম সবুজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

এর আগে ঢাকা, রাজশাহী ও বরিশাল বিভাগের ১৩৫টি স্কুলে ৫৪০০ কপি ‘মুজিব’ নভেল বিতরণ করা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.