আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

উত্থান‌ অব্যাহত:সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

শেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৮ নভেম্বর) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন এবং বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১.০৪ পয়েন্ট বা ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৯১.৮১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১১.৬৫ বা ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৯৪.৯৪ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ৩.৮১ পয়েন্ট বা ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৪৮০.৩২ পয়েন্টে।

ডিএসইতে আজ ১ হাজার ৪৬১ কোটি ৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৫ কোটি ৯৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫০৭ কোটি ২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির বা ৪৪.৫৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৯টির বা ৪৬.৬৩ শতাংশের এবং ৩০টির বা ৮.৮০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮১ পয়েন্ট বা ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭২৩.১২ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টির দর বেড়েছে, কমেছে ১০৮টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৩ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “উত্থান‌ অব্যাহত:সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার এর তালিকা ভক্ত ব্যাংকগুলো ঘুমিয়ে থাকা এখন জেগে উঠেছে তাই অনেক সময় অতিবাহিত হওয়ার পর শেয়ার এখষ একটু করে মূল্য বৃদ্ধি পাইতেছে ।এক
    সময়ে শেয়ার বাজার ব্যাংক গুলুর শেয়ার ছিলো চালকের আসনে ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.