আজ: রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ নভেম্বর ২০২১, শনিবার |



kidarkar

নারায়নগঞ্জে কারখানায় আগুন, দগ্ধ ৪

শেয়ারবাজার ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সিটি ইকোনমিক জোনের একটি স্বয়ংক্রিয় ডাল এবং চালের কারখানায় অগ্নিকাণ্ড ঘটেছে। এ সময় ওই কারখানার ৪ শ্রমিক দগ্ধ হয়েছেন।

শনিবার (২০ নভেম্বর) বিকেল ৩টার দিকে উপজেলার তারাব পৌরসভার রূপসী তালতলা এলাকায় এ ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, কারখানার শ্রমিক রূপগঞ্জের গর্ন্ধবপুর এলাকার আবু তাহেরের ছেলে সিরাজুল ইসলাম, একই এলাকার সূর্যত আলীর ছেলে হযরত আলী, উত্তরপাড়া এলাকার বেলায়েত হোসেন ও কারখানার নিরাপত্তা কর্মী রানা মিয়া।

স্থানীয় প্রত্যেক্ষদর্শী ও শ্রমিকরা জানান, শনিবার (২০ নভেম্বর) বিকেল ৩টার দিকে রূপসী সিটি ইকোনমিক জোনের তালতলা এলাকার অটো ডাল অ্যান্ড রাইস মিলে হঠাৎ করে আগুন ধরে যায়। দ্রুত আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে যেতে থাকে। এ সময় কারখানার শ্রমিকরা তাড়াহুড়ো করে বেরিয়ে যায়। এ সময় আগুনে দগ্ধ হয় ৪ শ্রমিক। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এ খবর পেয়ে রূপগঞ্জ, ডেমরা ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টা চালিয়ে বিকেল ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ( রূপগঞ্জ অঞ্চল) তানহারুল ইসলাম জানান, এ সংবাদ পেয়ে রূপগঞ্জ, ডেমরা ও নারায়ণগঞ্জের ৫ ইউনিট ২ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। চালের হিট মেশিন থেকে আগুনের সৃষ্টি হয়েছে। পাশেই চালের তুষের গুদাম থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, আগুনের ভয়াবহ বিস্ফোরণের কারণে সবাই ব্রয়লার বিস্ফোরণের ধারণা করলেও মূলত হোয়েটের কারণে এ অগ্নিকাণ্ড ও ভয়াবহ শব্দ হয়। তবে প্রাথমিকভাবে আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি কেউ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.