আজ: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

পতন অব্যাহত শেয়ারবাজারে, লেনদেন কমে সাত মাসে সর্বনিম্ন

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (২৫ নভেম্বর) বড় পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে। আজ ডিএসইতে সাত মাসের মধ্যে সবচেয়ে কম লেনদেন হয়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ ৮৪৯ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছয় মাস ২৮ দিন বা ১৩৭ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। এর আগে চলতি বছরের ২৭ এপ্রিল আজকের চেয়ে কম লেনদেন হয়েছিল। ওইদিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৮২৪ কোটি ৩৬ লাখ টাকার।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৮২ পয়েন্ট বা ০.৯৫ শতাংশ কমে ছয় হাজার ৮৫২.০৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৬২ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৮.৫০ পয়েন্ট বা ১.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪৪২.৩৮ পয়েন্ট এবং দুই হাজার ৬০২.৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৯টির বা ২৪.৫৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪১টির বা ৬৬.৫৭ শতাংশের এবং ৩২টি বা ৮.৮৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০০.৩৯ পয়েন্ট বা ০.৯৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৯.৩৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “পতন অব্যাহত শেয়ারবাজারে, লেনদেন কমে সাত মাসে সর্বনিম্ন”

  • শেখ আব্দুল মতিন says:

    এত ঢাকঢোল পিটিয়ে সাধারণ মানুষ কে এনে মানুষের হাড়ভাংগা খাটুনির টাকার সিকিউরিটি না দিতে পারলে এই দায়বার কার?কেন বার বার আহবান করেছিলেন,আপনারা নিরভয়ে আসুন,আমরা এসেছি,আসার জন্য বলছেন আমরা এসেছি, লাভের জন্য এসেছি,লাভ না অন্তত আসল পুজি যাতে থাকে এই রকম বাজার রাখেন, আমাদের দেশ, এখানে ই আমাদের থাকতে হবে,, ব্যবসা করতে হবে,আমাদের অন্য দেশে যাওয়ার কোন রাস্তা নেই, বিকল্প ব্যবস্থা ও নেই,আমাদের আকুতি আর্তচিৎকার শুনে ব্যবস্থা নিন,,,

  • Anonymous says:

    শেয়ার বাজার এইটা তো সংশোধন বলা যায় না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.