আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জুলাই ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ন্যাশনাল টিউবস, সিএসইতে মাইডাস ফাইন্যান্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস। সিএসইতে একই অবস্থানে রয়েছে আর্থিক খাতের মাইডাস ফাইন্যান্স। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে ন্যাশনাল টিউবের শেয়ারদর ৯.৯৮ শতাংশ বা ১০.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৩৬ হাজার ৪৬৬টি শেয়ার মোট ১ হাজার ১৭৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১০৮ টাকা থেকে ১১৬.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১৬.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৯২.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১৬.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ফার্স্ট স্ট্যান্ডার্ড সিরামিকের দর বেড়েছে ৯.৯৫ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯.৮৫ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৮.৯৩ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৭.৭৭ শতাংশ, খান ব্রাদার্সের ৬.৭২ শতাংশ, সোনালী আশের ৬.৫৬ শতাংশ, ন্যাশনাল ফিডের ৬.৫১ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৩৭ শতাংশ এবং প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৬.১২ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে মাইডাস ফাইন্যান্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭০০টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১২.১০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ১২.১০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৯ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৪.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ারদর বেড়েছে ৯.৯৪ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯.৯০ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৮.৫৬ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৭.৭৭ শতাংশ, প্রাইম লাইফের ৭.৫৪ শতাংশ, আরএন স্পিনিংয়ের ৬.৬৯ শতাংশ, ন্যাশনাল ফিডের ৬.৫৪ শতাংশ, রুপালী ব্যাংকের ৬.৪৮ শতাংশ এবং এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৬.২১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.