আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ নভেম্বর ২০২১, সোমবার |

kidarkar

সূচক‌ বাড়লেও লেনদেন‌ তলানিতে

শেয়ারবাজার রিপোর্ট : টানা ছয় কার্যদিবস পতনের পর ‌সোমবার (২৯ নভেম্বর) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আরো তলানিতে নেমে গেছে।

জানা গেছে, ডিএসইতে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১.৬১ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে ছয় হাজার ৭৯৫.৫১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৫৫ পয়েন্ট বা ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪৩০.৮৭ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ৮.৭৮ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ৫৬৭.৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭০৮ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১২৮ কোটি ৯২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৩৬ কোটি ৮৭ লাখ টাকার।

ডিএসইতে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে আজ। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩৮টির বা ৬৩.৯৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৮৯টির বা ২৩.৯২ শতাংশের এবং ৪৫টি বা ১২.১০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৯.২৮ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৭৭.২৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর। আজ সিএসইতে ৩৬ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “সূচক‌ বাড়লেও লেনদেন‌ তলানিতে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.