আজ: বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

প্রায় ‘শ’ পয়েন্টের পতনের দিনে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৭০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪০৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫১ পয়েন্ট  কমে অবস্থান করছে ২ হাজার ৫১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫ টির, দর কমেছে ২৬৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪০ টির।

ডিএসইতে এক হাজার ১৪৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৩৮ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭০৮ কোটি ১৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১৪ পয়েন্টে

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। সিএসইতে ৫০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

৫ উত্তর “প্রায় ‘শ’ পয়েন্টের পতনের দিনে বেড়েছে লেনদেন”

  • সাইদ says:

    Bank ar.karone a abosta.Bank chai na sher market valo hok

  • সাইদ says:

    ব‍্যাংক এর গভর্নর এর শেয়ার মার্কেটে অসহযোগিতা ও অপ্রত্যাশিত সিদ্ধান্ত এর কবলে শেয়ার মাকেট। গভর্নর এর পদত্যাগ চাই।

  • উজ্জল says:

    পতনের দিনে লেনদেন বেড়েছে, তার মানে এই যে শেয়ার বিক্রয় বেড়েছে। তাই সামনে মার্কেট আরও পড়বে। তবে আশা করা যায় পড়তে-পড়তে……….. এক সময় উঠবে। তাই ধৈর্য ধরুন এমনকি আপনার বিনিয়োগ শুন্যের ঘরে নেমে আসলেও বিনিয়োগ করতে থাকুন। বর্তমানে শেয়ারমার্কেট ওমিক্রন ভেরীয়েন্ট দ্বারা আক্রান্ত। তাই ভ্যাকসিন আসতে কিছুটা সময় লাগবে।

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার অদ্য একশত মতনও বাজার কমেছে লেনদেন শুরু থেকেই শেষপর্যন্ত পুরো বাজারে পতন ঘটে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর মহোদয় আমরা সবাই জানি তিনি একজন বিখ্যাত ব্যাংকার এবং মেধাবী তিনি পারেন বর্তমান শেয়ার বাজার ভবিষ্যতে অনেক ভালো কিছু সাধারণ বিনিয়োগকারীদের উপহার দিতে। পরিশেষে বলতে চাই। সরকার কর্তৃক নিতী সহায়তা প্রদান করে আসছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা তিনি শেয়ার বাজার ভবিষ্যতে আরো অনেক ভালো হবে। সরকার কর্তৃক যাহা যাহাকরার সব কয়টি করছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.