আজ: শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ইং, ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার |



kidarkar

পতনের বৃত্তেই আটকে রইলো পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট:সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনের লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনভর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৫৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৫৬৮ পয়েন্টে।

দিনশেষে লেনদেন হওয়া ৩৫৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮ টির, দর কমেছে ২৪৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪০ টির।

ডিএসইতে এক হাজার ৮০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৮৩ কোটি ৯৬ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬৯৬ কোটি ৬৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৯৮৪ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর।  সিএসইতে ২৫ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “পতনের বৃত্তেই আটকে রইলো পুঁজিবাজার”

  • মোঃ সাহাব উদ্দিন মোল্লা says:

    শেয়ার বাজার যেভাবে কমতে শুরু করেছে এতে বাজার সংশোধন বলা যায় না। সাধারণ বিনিয়োগকারী দের আস্হা ফিরে এসেছে এই অবস্থায় বাজারে পতন ঘটলে সাধারণ বিনিয়োগকারীদের মনোবল ভেঙে যাবে লাখ লাখ বিনিয়োগকারী যেন ক্ষতিগ্রস্ত না হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.