আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

বিশ্বে প্রায় ৮ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৫ হাজার ৭৫৫ জন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৭ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৬১১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৭৯ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৪২ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৬৩ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ১৬৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ১৫১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৫০৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১০৯ জন এবং মারা গেছেন ৩৫৬ জন। ব্রাজিলে মারা গেছেন ২২৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪৪৬ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫২ জন, তুরস্কে ১৯৩ জন, পোল্যান্ডে ৬৬৯ জন, হাঙ্গেরিতে ১৫৩ জন, স্লোভাকিয়ায় ১০৫ জন, মেক্সিকোতে ২৬২ জন এবং ভিয়েতনামে ২৮৩ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.