আজ: রবিবার, ২৩ জানুয়ারী ২০২২ইং, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার |



kidarkar

বিশ্বে করোনায় আক্রান্ত ২৫ লক্ষাধিক, মৃত্যু ৭ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যু ও সংক্রমণ বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সাত হাজার ২০০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আরও ২৫ লাখ ৩৪ হাজার ৪৭৩ জন সংক্রমিত হয়েছেন, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্ত। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় এক হাজার এবং সংক্রমণ বেড়েছে চার লাখেরও বেশি।

মহামারি শুরুর পর থেকে বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৪ লাখ ৮১ হাজার ৬৯৮ জন ও মোট সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ২৯ কোটি ৮১ লাখ ২৪ হাজার ৪৪৭ জনে। মোট সুস্থ হয়েছেন ২৫ কোটি ৬৭ লাখ ৫৭ হাজার ২৬ জন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এসব তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে নতুন করে সাত লাখ চার হাজার ৬৬১ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক হাজার ৮০২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত পাঁচ কোটি ৮৮ লাখ ৫ হাজার ১৮৬ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন আট লাখ ৫৩ হাজার ৬১২ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৭২ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৫ লাখ ৮৫ হাজার ৯৮৪ জন এবং মোট মারা গেছেন তিন লাখ ১৩ হাজার ১৫ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত এক লাখ ৯৪ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ৩৪৩ জন। দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৩৮ লাখ ৩৫ হাজার ৩৩৪ জন আক্রান্ত এবং মোট মৃত্যু হয়েছে এক লাখ ৪৯ হাজার ২৮৪ জনের।

একই সময়ে ইতালিতে নতুন করে আক্রান্ত এক লাখ ৮৯ হাজার ১০৯ জন এবং মারা গেছেন ১৮৩ জন।

ফ্রান্সে একদিনেই আক্রান্ত হয়েছেন তিন লাখ ৩২ হাজার ২৫২ জন এবং মারা গেছেন ২৪৬ জন। এখন পর্যন্ত ফ্রান্সে মোট এক কোটি ৯ লাখ ২১ হাজার ৭৫৭ জন আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ২৪ হাজার ৮০৯ জন।

একই সময়ে স্পেনে নতুন করে করোনায় আক্রান্ত এক লাখ ৩৭ হাজার ১৮০ জন এবং মারা গেছেন ১৪৮ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ১৯১ জন এবং মারা গেছেন ৪৩১ জন। দেশটিতে এখন পর্যন্ত ৭৩ লাখ ৪২ হাজার ২১৬ জন করোনায় আক্রান্ত এবং এক লাখ ১৩ হাজার ৯০২ জন মারা গেছেন।

এসময়ের মধ্যে ইউক্রেনে নতুন আক্রান্ত চার হাজার ৫৭১ জন এবং মারা গেছেন ২৭৩ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২৬৭ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৩ লাখ ৫১ হাজার ১০৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৫৫৯ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত তিন কোটি ৫১ লাখ ৫ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮২ হাজার ৬১১ জন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.