আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জানুয়ারী ২০২২, সোমবার |



kidarkar

উত্থানে ফিরেছে শেয়ারবাজার

শেয়ারবাজার ডেস্ক : আগের কার্যদিবস পতন হলেও সোমবার (১০ জানুয়ারি) উত্থানে ফিরেছে দেশের শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেও বেড়েছে। আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৫৪ পয়েন্ট বা ০.৮৮ শতাংশ বেড়ে ছয় হাজার ৯৯৪.১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫৪ পয়েন্ট বা ০.৮৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৭.৪২ পয়েন্ট বা ১.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮০.৬৮ পয়েন্টে এবং দুই হাজার ৬০৬.৫৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৮৭ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৬ কোটি ৩৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪৬১ কোটি ৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৮টির বা ৪৭.২১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫৮টির বা ৪১.৯১ শতাংশের এবং ৪১টি বা ১০.৮৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৮৯.১৪ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫০০.৭৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫০টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ৪৪ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.