আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জানুয়ারী ২০২২, সোমবার |

kidarkar

সূচকের সাথে বেড়েছে লেনদেনও

শেয়ারবাজার ডেস্ক : দেশের শেয়ারবাজারে সোমবারও (১৭ জানুয়ারি) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৬৭ পয়েন্ট বা ০.৫০ শতাংশ বেড়ে সাত হাজার ৫৫.২৭ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.০০ পয়েন্ট বা ০.১৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.৪৮ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৫.০০ পয়েন্টে এবং দুই হাজার ৬০৭.৮৩ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৬৮৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৭৯ কোটি ৯৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫০৬ কোটি ৮০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৩টির বা ৪৫.৬৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫২টির বা ৪০.১১ শতাংশের এবং ৫৪টি বা ১৪.২৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০১.৮৫ পয়েন্ট বা ০.৪৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৬৯.২৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪২টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। আজ সিএসইতে ৪৫ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.