আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জানুয়ারী ২০২২, বৃহস্পতিবার |

kidarkar

শিক্ষক নিয়োগে এনটিআরসিএর বিশেষ গণবিজ্ঞপ্তি ফেব্রুয়ারিতে

জাতীয় ডেস্ক: আগামী ফেব্রুয়ারিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদ পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেয়েছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রয়ে যায়। এই অবস্থায় শিক্ষক সংকট দূর করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে এনটিআরসিএ।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এ বিষয়ে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ফাঁকা থাকা পদগুলো পূরণের জন্য আমরা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছিলাম। ইতোমধ্যে তারা অনুমতিও দিয়েছে। তাই শিগগিরই আমরা বিশেষ গণবিজ্ঞপ্তি দেব। ফেব্রুয়ারির মধ্যেই এটি প্রকাশ করা হবে।

তিনি বলেন, গণবিজ্ঞপ্তিতে ১ থেকে ১৬তম নিবন্ধনধারীরা আবেদন করতে পারবেন। আমরা প্রথমে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করব, তারপর চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ হবে।

১ টি মতামত “শিক্ষক নিয়োগে এনটিআরসিএর বিশেষ গণবিজ্ঞপ্তি ফেব্রুয়ারিতে”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.