সূচক কমলেও বেড়েছে লেনদেন

price up-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। বুধবার শুরু থেকেই সূচকে নিন্মমুখী প্রবণতা বিরাজ করে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন উভয় বাজারে কিছুটা বেড়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮১ কোটি ৯২ লাখ ৩৮ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮৫৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২৪৭ কোটি ১৭ লাখ ৩৩ হাজার টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৪ কোটি ৭৫ লাখ ৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩২ কোটি ৬৮ লাখ টাকা।

এর আগে মঙ্গলবার সিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৯০০৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ২৫ কোটি ২৩ লাখ টাকা। সে হিসেবে বুধবার সিএসইতে লেনদেন বেড়েছে ৭ কোটি ৪৫ লাখ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top