ডিএসইতে গেইনারের শীর্ষে সোনালী আঁশ, সিএসইতে মুন্নু সিরামিক

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে পাট খাতের কোম্পানি সোনালী আঁশ। সিএসইতে একই অবস্থানে রয়েছে সিরামিক খাতের মুন্নু সিরামিক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে সোনালী আঁশের শেয়ারদর ৯.৯৭ শতাংশ বা ১০.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ লাখ ৩৭ হাজার ৮১৬টি শেয়ার মোট ৭৭০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১০৭.৫০ টাকা থেকে ১১৬.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১৬.৯০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৯১.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১৬.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ফার্স্ট স্ট্যান্ডার্ড সিরামিকের দর বেড়েছে ৯.৯৬ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯.৯০ শতাংশ, মুন্নু সিরামিকের ৯.৭৫ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৯.০৯ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৭.৯৬ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৭.৬৭ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৬.৬৭ শতাংশ, ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৫৫ শতাংশ এবং এসিআই’র শেয়ারদর বেড়েছে ৫.১৫ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে মুন্নু সিরামিকের শেয়ারদর ১০ শতাংশ বা ২.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১০০টি শেয়ার মোট ২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২৮.৬০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ২৮.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২২.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩১.৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর বেড়েছে ১০ শতাংশ, বিডি ল্যাম্পের ৯.৯৯ শতাংশ, অলিম্পিক এক্সেসরিজের ৯.৯৩ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৯.৯৩ শতাংশ, কে এন্ড কিউর ৯.৯১ শতাংশ, ইমাম বাটনের ৯.৮৯ শতাংশ, সমতা লেদারের ৯.৬৮ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৮.৩৩ শতাংশ এবং ফিনিক্স ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৮.২৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top