আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সূচকে উত্থান: দেড় ঘন্টায় লেনদেন ২৩৭ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন  শুরু থেকেই ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এসময়ে ডিএসইতে লেনদেনে ছাঁড়িয়েছে ২৩৭ কোটি টাকা।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৬২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮২ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯০টির, কমেছে ৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২৩৭ কোটি ৬৮ লাখ ৯৬ হাজার টাকা।

এর আগে সোমবার দুপুর ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫৮ পয়েন্টে।  ওই দিন লেনদেন হয়েছিলো ১৮৬ কোটি ৭০ লাখ ২৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৪৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৭ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.