সার্কিট ব্রেকারে চার কোম্পানি

circuit breaker_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। কোম্পানি গুলো হলো: ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ন্যাশনাল ফিড মিলস লিমিটেড, সমতা লেদার এবং মুন্নু সিরামিক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘এ’ ক্যাটাগরির মিউচ্যুয়াল ফান্ড খাতের ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ৫.৪০ টাকা এবং সর্বোচ্চ ৬.৬০ টাকা। এই দিনে কোম্পানিটির ইউনিট দর ৬.৬০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

আজ প্রতিষ্ঠানটির ইউনিট দর ১০.০০ শতাংশ বা ০.৬০ টাকা বেড়েছে। এই সময় প্রতিষ্ঠানটির ইউনিট দর ৬.৫০ টাকা থেকে ৬.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬.৬০ টাকায় লেনদেন হয়। এর মোট ২৩ হাজার ৫০০টি শেয়ার ১৩ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ১ লাখ ৫৫ হাজার টাকা।

ন্যাশনাল ফিডস মিলস: পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘এ’ ক্যাটাগরির বিবিধ খাতের কোম্পানি ন্যাশনাল ফিডস মিলস লিমিটেড। মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ৯.৯৫ শতাংশ বা ২.২০ টাকা বেড়েছে।

আজ এই কোম্পানির শেয়ারদরের সর্বনিম্ন সীমা ছিল ১৯.৯০ টাকা এবং সর্বোচ্চ ২৪.৩০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ২৪.৩০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

একই দিনে কোম্পানিটির শেয়ার দর ২২.৪০ টাকা থেকে ২৪.৩০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ২৪.৩০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ৩০ লাখ ২০ হাজার ১২৩টি শেয়ার মোট ২ হাজার ১৫২বার হাত বদল হয়। যার বাজার দর ৭ কোটি ১৮ লাখ ৮৬ হাজার টাকা।

সমতা লেদার: ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘জেড’ ক্যাটাগরির সিরামিক খাতের কোম্পানি সমতা লেদারের সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ২৬.৩০ টাকা এবং সর্বোচ্চ ৩২.১০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৩২.১০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

আজ কোম্পানিটির শেয়ার দর ৯.৯৩ শতাংশ বা ২.৯০ টাকা বেড়েছে। এই সময় কোম্পানিটির শেয়ার দর ৩২.১০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৩২.১০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ১৯ হাজার ৪৭০টি শেয়ার ১৬ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ৬ লাখ ২৫ হাজার টাকা।

মুন্নু সিরামিক: ‘বি’ ক্যাটাগরির সিরামিক খাতের কোম্পানি মুন্নু সিরামিকের লিমিটেডের সার্কিট ব্রেকার সর্বনিম্ন সীমা ছিল ২৭.৪০ টাকা এবং সর্বোচ্চ ৩৩.৪০ টাকা। এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৩৩.৪০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে।

মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ৯.৮৭ শতাংশ বা ৩.০০ টাকা বেড়েছে। একই দিনে কোম্পানিটির শেয়ার দর ৩২.০০ টাকা থেকে ৩৩.৪০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৩৩.৪০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানিটির মোট ২ লাখ ৪০ হাজার ৮৪৫টি শেয়ার মোট ৩৪২বার হাত বদল হয়। যার বাজার দর ৭৯ লাখ ৯১ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top