আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুলাই ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে এফবিএফ আইএফ, সিএসইতে রংপুর ফাউন্ড্রি

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাতের ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড (এফবিএফ আইএফ)। সিএসইতে একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের রংপুর ফাউন্ড্রি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে এফবিএফ আইএফের ইউনিটদর ১০ শতাংশ বা ০.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ২৩ হাজার ৫০০টি ইউনিট মোট ১৩ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডটির ইউনিট দর ৬.৫০ টাকা থেকে ৬.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৬.৬০ টাকায় লেনদেন হয়। ফান্ডটির ইউনিট দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৫.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল ফিডের দর বেড়েছে ৯.৯৫ শতাংশ, মুন্নু সিরামিকের ৯.৮৭ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৭.২৮ শতাংশ, খান ব্রাদার্সের ৭.০৪ শতাংশ, জিকিউ বলপেনের ৬.৫১ শতাংশ, আইসিবি’র ৬.২৬ শতাংশ, সুহৃদ ইন্ডাস্ট্রিজের ৫.৯১ শতাংশ, প্রিমিয়ার সিমেন্টের ৫.৮২ শতাংশ এবং খুলনা প্রিন্টিংয়ের শেয়ারদর বেড়েছে ৫.৫৬ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে রংপুর ফাউন্ড্রির শেয়ারদর ৯.৯৯ শতাংশ বা ৮.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১০টি শেয়ার মোট ১ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৯৫.৮০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৯৫.৮০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৮৫ টাকা এবং সর্বোচ্চ ছিল ১১৬ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৯.৯৬ শতাংশ, ন্যাশনাল ফিডের ৯.৯৫ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৯.৯৩ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৯.৯১ শতাংশ, মুন্নু সিরামিকের ৯.৭৯ শতাংশ, এফবিএফ আইএফের ৯.৬৮ শতাংশ, সমতা লেদারের ৯.৬৬ শতাংশ, পদ্মা লাইফের ৮.৬৭ শতাংশ এবং ইমাম বাটনের শেয়ারদর বেড়েছে ৮ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.