আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুলাই ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

উভয় স্টক এক্সচেঞ্জে চাঙ্গা আরামিট সিমেন্ট

aramit_cementশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে টপটেন গেইনারের শীর্ষে রয়েছে সিমেন্ট খাতের কোম্পানি আরামিট সিমেন্ট। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

কোম্পানিটির প্রকাশিত প্রথম প্রান্তিক অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদনে এর আগের বছরের তুলনায় মুনাফায় থাকার কারনে এ শেয়ারের প্রতি বিনিয়োগকারীরা আগ্রহী চচ্ছে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

১৯৯৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির অনুমোদিত মুলধন ৫০ কোটি টাকা, পরিশোধিত মুলধন ৩৩ কোটি ৯০ লাখ টাকা এবং এর রিজার্ভের পরিমান ১০ কোটি ১৩ লাখ টাকা। কোম্পানিটির মোট ৩ কোটি ৩৮ লাখ ৮০ হাজার শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৪২.৮৩ শতাংশ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৫.৭৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩১.৪২ শতাংশ শেয়ার।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে আরামিট সিমেন্টের শেয়ারদর ৯.৭৯ শতাংশ বা ২.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ লাখ ২৬ হাজার ১০৮টি শেয়ার মোট ১১১ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩১ টাকা থেকে ৩১.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩১.৪০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২৪.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩১.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের দর বেড়েছে ৮.৫৭ শতাংশ, গোল্ডেন সনের ৫.৪২ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫.২৬ শতাংশ, এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ১ এর ৫ শতাংশ, এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের ৪.৭৬ শতাংশ, ইউনিক হোটেলের ৪.৪৪ শতাংশ, পিপলস লিজিংয়ের ৪.১৪ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৪.১৩ শতাংশ এবং অলিম্পিকের শেয়ারদর বেড়েছে ৪.০১ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে আরামিট সিমেন্টের শেয়ারদর ৯.৭৯ শতাংশ বা ২.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৬৮ হাজার ৭২৮টি শেয়ার মোট ১৩৪ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩০ টাকা খেকে ৩১.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩১.৪০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ২১ টাকা এবং সর্বোচ্চ ছিল ৪৬.৭০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সমতা লেদারের শেয়ারদর বেড়েছে ৯.৭৬ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৯.৪৮ শতাংশ, আরামিটের ৮.৭১ শতাংশ, ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৮.৩৮ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৩৩ শতাংশ, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৭.৩২ শতাংশ, ফাইন ফুডসের ৬.৩২ শতাংশ, সোনারগাও টেক্সটাইলের ৬.১৭ শতাংশ এবং ফাস ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৫.৯৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.