আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ জুলাই ২০১৫, রবিবার |

kidarkar

লেনদেন ছাড়িয়েছে সাড়ে ৫০০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে ৪র্থ দিনের মতো উত্থানে বিরাজ করছে বাজার। এদিন শুরুতে উত্থানের মাত্রা অত্যাধিক থাকলেও প্রথম ঘন্টা পর ধীরে ধীরে হ্রাস পায় এবং শেষভাগে আবার বাড়ে সূচক। রোববার সূচক বাড়লেও কোম্পানির দর বাড়া-কমার হার ছিল একই। তবে টাকার অংকে উভয় বাজারে বেড়েছে লেনদেন। আর ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে সাড়ে ৫০০ কোটি টাকা।

দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৩৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় অংকে লেনদেন হয়েছে ৫৫৩ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৯৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৭৭ কোটি ২৬ লাখ ৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৭৬ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার টাকা বা ১৬.০২ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৪৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৭৬ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্যসূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮৬৩০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩২ কোটি ৯৯ লাখ ৪৪ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১২ কোটি ৭৭ লাখ ১৩ হাজার টাকা বা ৩৮.৭১ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.